হালিতে ডিমের দাম বেড়েছে ৫ টাকা

ভোক্তাকণ্ঠ প্রতিবেদন: জ্বালানীর দাম বৃদ্ধির প্রভাবে বেড়েছে ডিমের দাম। একদিনের ব্যবধানে ডিমের দাম হালিতে ৫ টাকা থেকে ১০ টাকা বেড়ে গেছে। সারাদিনে রাজধানীর বিভিন্ন বাজার এবং পাড়া-মহল্লার দোকান ঘুরে এ চিত্র দেখা গেছে।

বাজারগুলোতে লাল ও সাদা ডিম বিক্রি হচ্ছে হালিপ্রতি ৪৫ টাকা করে। কোথাও কোথাও ৪৮ টাকা হালিতেও বিক্রি হয়েছে। যা শনিবার (৬ আগস্ট) বিক্রি হয়েছে ৩৮ থেকে ৪০ টাকা হালিতে।

যারা ডজন কিংবা এক কেস ডিম কিনছেন তারা দু-চার টাকা কম দামে কিনতে পারছেন। এক্ষেত্রে ডজনে ১৩০ থেকে ১৩২ বা ১৩৫ টাকায় কিনতে পারছেন তারা।

মতিঝিল কলোনী বাজারের ডিম ব্যবসায়ী আইনাল জানান, আড়তে ডিমের গাড়ি না আসায় স্টকের মাল বেশী দামে ছেড়েছে। গাড়ি ওয়ালাদের হাতে আমরা সবাই জিম্মি। আমরার কেউ দেখার নাই।

জ্বালানীর দাম বাড়ার কারণে পরিবহণ ভাড়া নির্ধারনের দাবীতে ট্রাক মালিকেরা অঘোষিত ভাবে গাড়ি চলাচল বন্ধ রেখার একদিন যেতে না যেতেই বাজারে এর প্রভাব পড়তে শুরু করেছে।

প্রসঙ্গত: ভারতের কলকাতায় ডিমের হালি বিক্রি হচ্ছে বাংলাদেশে টাকার হিসেবে ২৫ টাকার আশপাশে (১ রুপি সমান ১ টাকা ২০ পয়সা ধরে)। এপরিস্থিতিতে সেখান থেকে ডিম পাচার হয়ে দেশের বাজারে প্রবেশ করতে পারে বলেও আশংকা করেছেন সীমান্ত সংলগ্ন একাধিক জেলার ক্যাব কর্মকর্তা।